বন্ধুত্ব না ভালোবাসা কিভাবে বুঝবো

"R+R"

এই আর্টিকেলে আমি একটি বাস্তব অভীজ্ঞতা শেয়ার করতে চাই। এটাকে একটি দিনলিপি হিসাবেও আখ্যায়িত করা যাবে। এই গল্পে আমি সত্তা হিসাবে একটি ছেলেকে বুঝানো হয়েছে।যার ছন্দনাম নক ইন। নক ইন আমি হিসাবে ব্যবহার করবো গল্পটা যার তার নাম প্রকাশে অনিচ্ছুক। আর মেয়ে হিসাবে যাকে বুঝানো হয়েছে তার ছন্দনাম হলো নকআউট।ছেলে মেয়ে দুজনেই একই বাড়ির।  আমি খুব ভদ্র স্বভাবের এবং লাজুক ছেলে ছিলাম।
আমি সবেমাত্র ক্লাস ইন্টারমেডিয়েটে পড়ি (করোনার কারনে পরীক্ষা হচ্ছিলো না)। তখন আমি ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছি।বলতেই হবে আমি একটু হতাশ ছিলাম।আমাদের বাসার নির্মান কাজ চলাকালীন সময় আমরা আশ্রয় হিসাবে ওদের ঘর হিসাবেই বেছে নিয়েছি।তখন থেকেই আমি একটু আাদটু করে ওদের পরিবার এবং ওর সাথে অটোমেটিক্যালি এডজাস্ট হতে শুরু করেছি।মেয়েটিকে অনেক আগে থেকেই আমার ভালো লাগে।( তার কথাবার্তা,  আচার-আচারন, নম্রতা, আন্তরিকতা সবকিছু আমার খুব পছন্দ ছিলো। আমি তাকে সব সময় একটা সম্মানের চোখেও দেখতাম বটে। তাহলে বুঝেন তার ব্যক্তিত্ব কতো চলনসই ছিলো।) কয়েক মাসের জন্য আমি ঢাকায় যাই। সেখান থেকে ফিরে এসে একদিন আমার ফোনে ফেইসবুক ব্যবহার করছি তখন সেটা ও দেখে এবং আমি ওর বাটন ফোনে তখন ফেইসবুক একাউন্ট খুলে  দেই যদিও শুরুতে ও রাজি ছিলো না কিন্তু তারপরেও আমি দেই। এরপর ওর ভাইয়ের ফোন থেকে ওরে ফেইসবুক একাউন্ট খুলে দেই। তখন ও ফেইসবুক সম্পর্কে তেমন কিছু বুঝে না। কিছু হলে আমার কাছেই আসতো আমি আনন্দর সাথেই সমাধান করার চেষ্টা করতাম। কিছুদিন পর ও নিজেই একটা স্মার্ট ফোন কিনে তখন আবার ওই ফোনে নতুন আইডি খুলে।এই সবগুলো আইডির পাসওয়ার্ড আমি ইচ্ছামতো দেই।যেগুলো ও জানে না।কিন্তু ফেইসবুক একাউন্ট কিভাবে তৈরি করে সেটা আমি শিখিয়ে দিয়েছি।এখন ও নিজে চেষ্টা করলেই পারবে কারন ও আমার চেয়ে বেশি শিক্ষিত এবং আমার এক ক্লাস উপরেও ছিলো তাই ওরে বুঝাতে আমার কোনো রিভিউ করতে হয় নাই।



pic: love side

Comments